রাজগঞ্জে বিজেপির নির্মীয়মান সভামঞ্চে আগুন, কাঠগড়ায় তৃণমূল

রাজগঞ্জ: বিজেপি যুবমোর্চার নির্মীয়মান সভামঞ্চে আগুন লাগানোর অভিযোগ। জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের পানিকাউরি অঞ্চলের ন্যাংটাগছ বুথের ঘটনা। বৃহস্পতিবার সেখানে বিজেপি যুবমোর্চার জনসভা হওয়ার কথা রয়েছে। এই সভায় জলপাইগুড়ির সাংসদ ডাঃ জয়ন্ত রায় এবং জেলা বিজেপি ও যুবমোর্চা নেতৃত্বের উপস্থিত থাকার কথা। সেই জনসভার জন্য নাংটাগছের স্থানীয় একটি মাঠে মঞ্চ তৈরি করা হয়।

অভিযোগ, বুধবার রাতে ১২টা নাগাদ কয়েকজন দুস্কৃতি সেই মঞ্চে আগুন লাগিয়ে দেয়। মাঠের কাছাকাছি যুবমোর্চার কয়েকজন সেইসময় ঘটনাটি দেখতে পেয়ে ছুটে আসেন। চিৎকার, চেঁচামিচি করতেই দুস্কৃতিরা পালিয়ে যায়। খবর পেয়ে স্থানীয় বিজেপি এবং যুবমোর্চা কর্মীরা ঘটনাস্থলে আসেন। রাতেই বিষয়টি রাজগঞ্জ থানায় জানানো হয়। ঘটনাস্থলে এসে পরিস্থিতি খতিয়ে দেখে পুলিশ অধিকর্তারা।

ঘটনাস্থলে পেট্রেলোর বোতল, খাবারের ফয়েল প্যাকেটও পাওয়া গিয়েছে। অগ্নিসংযোগের ঘটনায় মূলমঞ্চের সেরকম কোনও ক্ষতি না হলেও, মঞ্চের পাশের কাপড়ের প্যান্ডেলের বেশ খানিকটা পুড়ে গিয়েছে। এই ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা তৈরি হয়েছে। বিজেপি যুবমোর্চা নেতৃত্বের অভিযোগ, জনসভা বানচাল করতে এই পরিকল্পিত অগ্নিসংযোগ। ঘটনার পেছনে শাসকদলের দুস্কৃতিদের হাত রয়েছে।

যদিও বিষয়টিকে সাজানো ঘটনা হিসেবেই দেখছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। এলাকার পঞ্চায়েত প্রদীপ রায় বলেন, বিষয়টি তার জানা নেই। তাই মন্তব্য করবেন না। যদিও এমন কোনও ঘটনা ঘটে থাকলে তা বিরোধীরা করেছে না বিজেপি’ই সাজিয়ে করেছে, সেবিষয়ে সন্দেহ প্রকাশ করেন তিনি। বিজেপি নেতা নিতাই মণ্ডল জানান, এইভাবে তাদের আটকানো যাবে না। বৃহস্পতিবারের সভা আরও বড় আকারে হবে।