Pakistan PM: ভারতের প্রধানমন্ত্রী মোদীকে কিসের ‘আমন্ত্রণ’ শেহবাজ শরীফের?

আনুষ্ঠানিকতা মেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন কাউন্সিল (SCO)-র রাষ্ট্রকর্তাদের বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শরীফ।

জানা গেল, সামনের অক্টোবরে ইসলামাবাদে রাষ্ট্রকর্তাদের বৈঠকটি অনুষ্ঠিত হবে। দেশটির পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলছেন, সেই বৈঠকের পরিচালনার দায়িত্বে‌ রয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। ওই বৈঠকে যোগ দিতে তাই আনুষ্ঠানিক ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দুই দিনের পাকিস্তান সফরে আমন্ত্রণ করা হয়েছে। তবে ভারত এখনও এই আমন্ত্রণে সাড়া দেয়নি৷

সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (SCO) কাউন্সিল বৈঠকটি ইসলামাবাদে অক্টোবর মাসের ১৫-১৬ তারিখে সঞ্চালিত হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও একটি আমন্ত্রণ পাঠানো হয়েছে। তবে ভারত এখনও এই আমন্ত্রণে সাড়া দেয়নি৷ ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র জানান, ‘ভারতের সাথে পাকিস্তানের সরাসরি দ্বিপাক্ষিক সম্পর্ক নেই।’ গত বছর, ভারত একটি ভার্চুয়াল ফর্ম্যাটে এসসিও বৈঠকের আয়োজন করেছিল এবং সেখানে পাকিস্তানকে আমন্ত্রণ জানিয়েছিল। সেখানে অনলাইন মাধ্যমে বৈঠকে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।