Modi-Meloni: ভারত-ইতালির প্রধানমন্ত্রীর সেলফি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং

আবারও সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলেছে মোদী-মেলোনির সেলফি। ট্রেন্ড করছে মেলোডি। নেপথ্যে ইতালির প্রধানমন্ত্রী মেলোনি।

ভারতের লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার পরপরই ইতালি সফরে মোদী। সেখানে মেলোনির আমন্ত্রনে জি৭ বৈঠকে সামিল হয়েছেন তিনি। একে অপরকে দেখেই উচ্ছ্বসিত হয়ে দুই প্রধানমন্ত্রী। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে হাসিমুখে সেলফি তুলতেও দেখা গেল ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনিকে।

সেই ছবি নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মেলোনি। এর আগেও দুই প্রধানমন্ত্রীর সেলফি নেট দুনিয়ায় সাড়া ফেলেছিল। এবারও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ছবি। প্রধানমন্ত্রী সেই যুগ্ম ছবির নাম দিয়েছেন, টিম মেলোডি।

মোদী ও মেলোনির ব্যক্তিগত সম্পর্কের মতোই ভারত ও ইতালির কূটনৈতিক সম্পর্কও উন্নত হচ্ছে। এতে দু’দেশই লাভবান হতে পারে।মোদী-মেলোনির দ্বিপাক্ষিক বৈঠকজি ৭ সম্মেলনের ফাঁকেই শুক্রবার দ্বিপাক্ষিক বৈঠক সেরেছেন মোদী ও মেলোনি। দক্ষিণ ইতালির আপুলিয়ায় যান মোদী।

জি ৭ সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানোর জন্য মেলোনিকে ধন্যবাদ জানান মোদী। দুই প্রধানমন্ত্রী কূটনৈতিক সম্পর্ক ও কৌশলগত বোঝাপড়ার ক্ষেত্রে উন্নতির উপর জোর দিয়েছেন। ভারত-পশ্চিম এশিয়া-ইউরোপ ইকনমিক করিডর-সহ বিভিন্ন আন্তর্জাতিক ও বহুদেশীয় মঞ্চে সহযোগিতা বৃদ্ধি করার বিষয়েও সহমত পোষণ করেছেন মোদী ও মেলোনি।