দোলে বাপের বাড়ি আসা নিয়ে আপত্তি, গৃহবধূকে মেরে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ

মালদা: গৃহবধুর ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য। খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে অনুমান পরিবারের। শ্বশুরবাড়ির লোকজন আগে থেকেই অত্যাচার করত বলে অভিযোগ। জানা গিয়েছে, মৃত গৃহবধূর নাম রিনা হালদার (২২)। রবিবার সকালে ইংরেজবাজার থানার ৪২০ মোড় এলাকায় ওই বাড়িতে শোওয়ার ঘর থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয়। ঘটনার খবর পেয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় ইংরেজবাজার থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ৫ মাস আগে ৪২০ মোড় এলাকার মনোজিৎ হালদারের সঙ্গে বিয়ে হয় বুলবুলচন্ডীর রিনা হালদারের। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন অত্যাচার করত বলে অভিযোগ। দোল উৎসবে মেয়েকে বাড়িতে ডেকেছিল তার মা-বাবা। কিন্তু শ্বশুরবাড়ির লোকজন এতে আপত্তি জানায়। রিনার বাবা-মার অভিযোগ মেয়েকে আসতে দিতে নাকোচ করে। তাকে মারধর করে এবং শ্বাসরোধ করে খুন করা হয়েছে। এরপর ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ মৃতের বাবা মায়ের।

ইতিমধ্যে ইংরেজবাজার থানায় মনোজিৎ হালদার ও তার বাবা-মার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে রিনার পরিবার। মৃতের বাবা রঞ্জিত হালদার জানান, মেয়ে জামাইকে হোলিতে বাড়িতে ডেকে ছিলাম, মেয়ে আসতে চাইছিল কিন্তু শ্বশুরবাড়ির লোকজনের তরফ থেকে তাঁকে বাধা দেওয়া হয়। তিনি আরও বলেন, ‘আমাদের দৃঢ় বিশ্বাস মেয়েকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। আমরা চাই দস্যুদের উপযুক্ত শাস্তি দেওয়া হোক।’