করোনা আতঙ্কে মৃতের সৎকারে বাধা, চাঞ্চল্য রাজগঞ্জে

রাজগঞ্জ: করোনা আশঙ্কায় মৃতের শেষকাজে বাধা। স্থানীয়দের চাপে পড়ে মৃতের লালার নমুনা পরীক্ষা করাতেই মিলল করোনার হদিস। রাজগঞ্জের ভুটকি হাট এলাকায় স্থানীয় এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। বুধবার রাত সাড়ে ১২টা নাগাদ মৃত্যু হয় ওই ব্যক্তির। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাজ কুমার সাহানি (৫৮) নামে ওই ব্যক্তি বেশ কয়েকদিন থেকে জ্বর ও কাশি সহ অন্যান্য অসুখে ভুগছিলেন। বুধবার গভীর রাতে নিজের বাড়িতেই তিনি মারা যান। পরের দিন দুপুর হয়ে গেলেও প্রতিবেশীরা সৎকারে এগিয়ে আসতে ভয় পান। এছাড়া স্থানীয় শ্মশানঘাটে সৎকার করতে নিয়ে যেতেও আসে বাধা।

https://www.facebook.com/RNFNewsOfficial/videos/2780124908933886

প্রতিবেশীরা মৃত ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের লালার নমুনা পরীক্ষা করার দাবি তোলেন। এছাড়া লালার পরীক্ষার রিপোর্ট না আসা অবধি শ্মশানে সৎকার করতে দেওয়া হবে না বলে বাধা দেওয়া হয় এলাকায়। এদিকে মৃতের একমাত্র ছেলে কি করবেন বুঝে উঠতে পারছিলেন না। ঘটনাস্থলে পৌঁছায় আমবাড়ির ফাঁড়ির পুলিশ। অবশেষে রাজগঞ্জ ব্লক স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে মৃতদেহ লালারস পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। পরে ওই ব্যক্তির লালার নমুনায় করোনা পজিটিভ মেলে।

ব্লক সূত্রে খবর, ওই মাঝবয়সী ব্যক্তি গত দশ দিন ধরে জ্বরে ভুগছিলেন। বুধবার সন্ধ্যায় তিনি পেটে জ্বালা অনুভব করেন। পরে ভান্ডারিগছের এক কুয়াক ডাক্তার তাঃকে আইভি ফ্লুইড দেয়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে তার শ্বাসকষ্ট শুরু হয়। সেদিনই রাত সাড়ে বারোটা নাগাদ মৃত্যু হয় ওই ব্যক্তির। পরিবার সূত্রে খবর, স্থানীয় আশাকর্মী হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিলেও মানেননি ওই ব্যক্তি। মৃত্যুর পর ওই কুয়াককে ফোন করা হলেও তার সঙ্গে যোগাযোগ করা যায়নি। এই ঘটনায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।