রাজ্যে একমাত্র টানা চারবারের বিধায়ক হয়েও বঞ্চিত খগেশ্বর

জলপাইগুড়ি: রাজ্যে একমাত্র টানা চারবারের বিধায়ক তথা উত্তরবঙ্গের প্রথম তৃণমূল বিধায়ক খগেশ্বর রায়। ভোটে জয়লাভের পরই তাঁর অনুগামীদের আশা ছিল এবার হয়তে তিনি মন্ত্রীত্ব পাবেন। উত্তরবঙ্গের দুই হেভিওয়েট মন্ত্রী গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ ভোটে হেরে গিয়েছেন। জলপাইগুড়ি জেলায় ৭ টির মধ্যে ৩ টিতে জিতেছে তৃণমূল কংগ্রেস। রাজগঞ্জ বিধানসভায় জয় পেয়েছেন খগেশ্বর রায়। এরপরই তাঁর মন্ত্রী হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে এবারও মন্ত্রী সভায় জায়গা হচ্ছে না তাঁর। এই খবরে হতাশ হয়েছেন তাঁর অনুগামীরা।

উত্তরবঙ্গের প্রথম তৃণমূল বিধায়ক খগেশ্বর রায়। এবার নিয়ে পরপর চারবার জয়ী হয়েছেন রাজগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে। ভোটের ফল ঘোষণার পরই মন্ত্রিত্বের দাবি জানিয়েছিলেন তৃণমূল কর্মী সমর্থকেরা। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তাদের আবেদন ছিল, এবার যেন তাদের বিধায়ককে একটি ভালো দপ্তরের মন্ত্রীত্ব দেওয়া হয়। তবে এবারও বঞ্চিত হলেন রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়।

যদিও খগেশ্বর রায় জানিয়েছেন, তাকে মন্ত্রীত্ব দেওয়ার বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেবেন। অনেক কাজ করলেও, তার বিধানসভা এলাকায় যে কাজগুলি বাঁকি আছে, এবার সেগুলি করবেন বলে জানিয়েছেন রাজগঞ্জের তৃণমূল বিধায়ক খগেশর রায়। খগেশ্বর রায় মোট ১৫ হাজার ৭৭৩ ভোটে বিজেপির সুপেন বায়কে পরাজিত করেছেন৷ এদিকে, মাল বাজার থেকে মন্ত্রী হচ্ছেন বুলু চিক বরাইক। মাথাভাঙ্গা থেকে মন্ত্রিত্ব পাচ্ছেন পরেশ চন্দ্র অধিকারী। তিনি এর আগে বাম রাজত্বে মন্ত্রী ছিলেন।