করোনায় মৃতের দেহ লোপাটের অভিযোগ কোভিড হাসপাতালের বিরুদ্ধে

জলপাইগুড়ি: করোনা আক্রান্তের মৃত দেহ লোপাট, অভিযুক্ত কোভিড হাসপাতাল। দেহ দেখতে চাইলে ২৬ হাজার ৫০০ টাকা নগদ দিতে বাধ্য করা হয় পরিবারকে। এরপর তাঁদের জানানো হয়, দেহ প্যাকেট করে পাঠিয়ে দেওয়া হয়েছে শ্মশানে! শ্মশানে গিয়ে তারা জানতে পারেন, ওই নামে কোনও দেহই আসেনি। থানা থেকেও মেলেনি সাহায্য! চাঞ্চল্যকর ঘটনা জলপাইগুড়িতে।

এবার করোনায় আক্রান্তের মৃতদেহ লোপাটের অভিযোগ উঠল জলপাইগুড়ি বিশ্ব বাংলা কোভিড হাসপাতালের বিরুদ্ধে। গত ২৬ তারিখ করোনা সংক্রমিত হয়ে জলপাইগুড়ি বিশ্ব বাংলা কোভিড হাসপাতালে ভর্তি হন মালবাজার সাউথ কলোনির বাসিন্দা বছর আটাত্তরের সুমিত্রা দাস। মঙ্গলবার তার মৃত্যু হয় বলে হাসপাতালের তরফে জানানো হয় পরিবারকে।

পরিবারের অভিযোগ, কোভিড হাসপাতালে পরিষেবার জন্য ২৬ হাজার ৫০০ টাকা নগদ দিতে হয়। এরপর তাদের জানিয়ে দেওয়া হয় দেহ প্যাক করে পাঠিয়ে দেওয়া হয়েছে শাহুডাঙ্গি শ্মশানে। দেহ দেখতে শ্মশানে ছোটে পরিবারটি। শ্মশানে গিয়ে তারা জানতে পারেন এই নামে কোনও দেহ সৎকারের জন্য আসেনি। ত্রিশ ঘন্টা কেটে গেলেও দেহের কোনও হদিস না পেয়ে পুলিশের দারস্থ হয় পরিবার। কিন্তু সেখানেও সাহায্য মেলেনি। এব্যাপারে মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ রমেন্দ্র নাথ প্রামানিকের সাথে যোগাযোগ করা হলে তিনিই জানান, এই ঘটনা তার জানা নেই। খোঁজ নিয়ে জানবেন।