সিপিএম-এর মহিলা পঞ্চায়েতকে দলে টানতে টাকা দিয়ে হুমকির অভিযোগ, কাঠগড়ায় TMC

জলপাইগুড়ি: TMC-তে যোগদান করাতে সিপিএম-এর মহিলা পঞ্চায়েত সদস্যাকে টাকার বান্ডিল দিয়ে প্রলোভন তৃণমূল নেতাদের। কৃষ্ণ দাস ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ করলেন বাম প্রার্থী। অবশ্য এমন অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল নেতা কৃষ্ণ দাস। তাঁর পাল্টা দাবি, মহিলাকে তিনি দেখেনেনি। ভোটের মুখে চক্রান্ত করা হচ্ছে। জলপাইগুড়ির ঘটনায় হইচই রাজনৈতিক মহলে।

করলা ভ্যালি চা বাগানের শ্রমিক রুবিনা মুন্ডা সিপিএম দলের একজন নির্বাচিত পঞ্চায়েত সদস্যা। সিপিএমের অভিযোগ, পঞ্চায়েত ভোটের পর থেকে রুবিনাকে তৃণমূলে টানার জন্য বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছে স্থানীয় তৃনমূল নেতারা। রবিবার সন্ধ্যায় রুবিনার বাড়িতে দলবল নিয়ে চড়াও হন শাসক নেতারা। বিছানায় ৫০০ টাকার নোটের বান্ডিল ফেলে বলেন, ‘টাকা দিচ্ছি। তৃণমূলের ঝান্ডা ধরবি। নইলে বিপদ আছে।’

এই নিয়ে রাতেই জলপাইগুড়ি কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দায়ের করে সিপিএম প্রার্থী দেবরাজ বর্মন। তিমি বলেন, ভোটের মুখে একজন বাম মহিলা জন প্রতিনিধিকে টাকার প্রলোভন দিয়ে কিনে নেওয়ার চেষ্টা করছে তৃনমূল নেতারা।

বিষয়টিকে সাজানো ঘটনা বলে উড়িয়ে দিয়েছে তৃনমূলের জেলা কমিটির সদস্য তপন ব্যানার্জী। তার বক্তব্য, তৃনমূলের অবস্থা এত খারাপ হয়নি যে সিপিএম-এর এক সদস্যকে টাকা দিয়ে দলে আনতে হবে। এই নিয়ে তৃণমূল নেতা কৃষ্ণ দাস বলেন, বামেরা মিথ্যে অভিযোগ করছে। তদন্ত হোক। সত্য সামনে আসুক।