অক্টোবর-নভেম্বরে আইপিএল, সরকারের অনুমতির অপেক্ষায় বোর্ড

আরএনএফ স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের পর আইপিএল আয়োজনের কাজ শুরু করেছে বিসিসিআই। আরব আমিরশাহিকে আইপিএলের আয়োজনের ভেনু হিসেবে বিসিসিআই এগিয়ে রাখলেও এখনও সরকারিভাবে স্পষ্ট করে কিছু জানানো হয়নি বোর্ডের তরফে। ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত আইপিএল আয়োজনের কথা জানা গেলেও সরকারিভাবে এখনও কিছু জানায়নি বিসিসিআই। ফলে জল্পনা বাড়ছিল। তবে এবার সব জল্পনার অবসান ঘটিয়ে আইপিএল নিয়ে স্পষ্ট বার্তা দিলেন টুর্নামেন্টের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ পটেল।

এক সাক্ষাৎকারে ব্রিজেশ পটেল জানান,’শ্রীলঙ্কা নয়, সংযুক্ত আরব আমিরশাহিতেই হবে টুর্নামেন্ট। সরকারের অনুমতির জন্য আবেদনও করা হয়েছে।’ আইপিএলের সম্ভাব্য ক্রীড়াসূচি নিয়ে ব্রিজেশ পটেল জানান,’সেপ্টেম্বরের শেষ থেকে নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে এই টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা করা হচ্ছে। তবে চূড়ান্ত দিনক্ষণ এখনও ঠিক করেনি বোর্ড। আগামী সপ্তাহের মধ্যে আইপিএলের ক্রীড়াসূচি নির্ধারণ করা হবে।’ একইসঙ্গে আইপিএলের ফর্ম্যাট নিয়ে তিনি জানান,’আগামী এক সপ্তাহ বা দশদিনের মধ্যে আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক বসবে। সেই বৈঠকেই আমাদের পরবর্তী পরিকল্পনা ঠিক হবে। আমরা ৬০ ম্যাচের পূর্ণাঙ্গ আইপিএল করতে চাইছি। অর্থাৎ প্রতিবছরের মতো প্রতিটি দলের বিরুদ্ধে হোম, অ্যাওয়ে দুই লেগে খেলবে প্রতিটি দল। ফ্র্যাঞ্চাইজিগুলি ইতিমধ্যেই নিজেদের মতো প্রস্তুতি শুরু করে দিয়েছে।’

আগামী সপ্তাহের বৈঠকের দিকেই তাকিয়ে সবাই। আইপিএল আয়োজনের কথা শুনে ইতিমধ্যেই আনন্দিত বিভিন্ন দলের সমর্থকেরা। এখন দেখার শেষ পর্যন্ত কোথায় এবং কবে থেকে শুরু হয় টুর্নামেন্ট।