ভোট পরবর্তী হিংসা দমনে মমতার প্রশংসা হাইকোর্টের

রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় শাসকদলের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি। এই আবহে দায়িত্ব নেওয়ার পরই কড়া বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যে ভোট পরবর্তী হিংসা দমনে রাজ্য সরকারের ভূমিকার প্রশংসা করল হাইকোর্ট। সোমবার একটি জনস্বার্থ মামলার শুনানি করতে গিয়ে একথা জানায় হাইকোর্ট। উচ্চ আদালত জানিয়েছে, মুখ্যমন্ত্রী দায়িত্ব নেওয়ার পর রাজ্যে আর কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি।

ভোট পরবর্তী হিংসায় রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে অভিযোগ করে আদালতে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন অনিন্দ্যসুন্দর দাস নামে এক আইনজীবী। সেই মামলারই শুনানি ছিল সোমবার। সেখানেই রাজ্যের ভূমিকা নিয়ে সন্তোষ প্রকাশ করেছে আদালত। পাশাপাশি, কেন্দ্র এবং রাজ্য, সকলকে যৌথভাবে এই সমস্যার মোকাবিলা করার পরামর্শ দিয়েছে হাইকোর্ট।

পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে বিপুল ভাবে হারের পর থেকেই তৃণমূলের বিরুদ্ধে হিংসা চালানোর অভিযোগ তুলেছে বিজেপি। উঠেছে খুনের অভিযোগও। পাল্টা অভিযোগ করেছে রাজ্যের শাসকদলও। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা তৃণমূল কর্মীদের খুন করেছে বলেও পাল্টা অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতে ভোট পরবর্তী হিংসা দমনে রাজ্যের ভূমিকার প্রশংসা করল হাইকোর্ট।