আইএসএলে নতুন দল অন্তর্ভুক্তির জন্য দরপত্রের আমন্ত্রণ জানাল এফএসডিএল

  • দেবজ্যোতি চক্রবর্তী (০৪/০৯/২০)

আরএনএফ স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান সুপার লিগে নতুন দল অন্তর্ভুক্তির জন্য ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড (এফএসডিএল) দরপত্র তোলার জন্য আমন্ত্রণ জানাল। আইএসএলের এই মুহূর্তে ১০ টি দল রয়েছে, তবে ইস্টবেঙ্গল সম্প্রতি বিনিয়োগকারী খুঁজে পাওয়ায় তাদের সংযোজন এখন সময়ের অপেক্ষা বলেই মনে হচ্ছে। শুক্রবার প্রকাশিত একটি দরপত্র বিজ্ঞপ্তি অনুসারে, “এফএসডিএল ২০২০-২১ এর হিরো ইন্ডিয়ান সুপার লিগের সপ্তম সংস্করণে নাম লেখাতে এবং অংশ নেওয়ার জন্য আগ্রহী দলগুলির জন্য বিড আমন্ত্রণ জানিয়েছে।”

দিল্লি, লুধিয়ানা,আহমেদাবাদ,কলকাতা,শিলিগুড়ি এবং ভোপাল, এই ৬ টি শহর এর জন্য বিড আমন্ত্রণ জানানো হয়েছে। সমস্ত বিডকারী দলগুলিকে বিডির আমন্ত্রণে বর্ণিত যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য প্রয়োজনীয়তা পূরণ করতে হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্টবেঙ্গলের নতুন বিনিয়োগকারী শ্রী সিমেন্ট সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা করার ৪৮ ঘণ্টার মধ্যে এফএসডিএলের বিড আমন্ত্রন জানানোর ঘটনা পরিষ্কার ইঙ্গিত দিচ্ছে যে কলকাতার জায়ান্টদের প্রবেশ এখন কেবল সময়ের অপেক্ষা। বিডটি মূল্যায়ন করা হয়ে গেলে, ইস্টবেঙ্গল ২৫ সেপ্টেম্বরের মধ্যে আইএসএলে তাদের অন্তর্ভুক্তির নিশ্চয়তা পেয়ে যাবে। বিডের নথিগুলি ৭ সেপ্টেম্বর এবং ৮ সেপ্টেম্বর ছাড়া হবে, এবং ১৪ সেপ্টেম্বর বিকেল ৫ টার মধ্যে সম্পূর্ণ বিড জমা দিতে হবে।

গত সপ্তাহ অবধি ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে বিস্তর ধোঁয়াশা ছিল। সূত্রের খবর, নতুন দলকে অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া এই মাসের মধ্যে শেষ হবে। সোমবার এফএসডিএল সমস্ত দলকে জানিয়েছে যে প্রাক-মরসুম ১-১০ অক্টোবর এর মধ্যে শুরু করা উচিত। ২১ নভেম্বর আইএসএলের সপ্তম সংস্করণ গোয়ায় শুরু হবে।