২০২২ সালের কাতার বিশ্বকাপের সময়সূচি ঘোষণা করল ফিফা

আরএনএফ স্পোর্টস ডেস্ক: ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ সালের সময়সূচি ঘোষিত হল। ২০২২ সালের ২১ নভেম্বর কাতারের আল বাইট স্টেডিয়ামে বল গড়াবে বিশ্বকাপের। ফিফার পক্ষ থেকে এদিন ২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচের সময়সূচি প্রকাশ করা হল। ভারতের ফুটবল প্রেমীদের জন্য সুখবর এটাই যে বেশিরভাগ ম্যাচ উপমহাদেশের প্রাইম টাইম উইন্ডোতে পড়েছে। বিশ্বকাপে একদিনে সর্বোচ্চ ৪ টি ম্যাচ দেখা যাবে গ্রুপ পর্যায়ে।

দিনের প্রথম খেলাটি ভারতীয় সময় অনুযায়ী বেলা ৩:৩০ টায় শুরু হবে এবং শেষ খেলাটি রাত ১২:০০ টায় শুরু হবে। তবে, দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচগুলি যথাক্রমে সন্ধ্যা ৬:৩০ টা এবং রাত ৯:৩০ টায় শুরু হবে যেটি ভারতে প্রাইম টাইম বলাই যায়। গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচগুলি একসাথে কিক অফ হবে রাত ৮:৩০ টায় এবং রাত ১২:০০ টায়।

নক আউট পর্বের ম্যাচগুলিও গ্রুপ গেমসের শেষ রাউন্ডের মতো একই সময়ে শুরু হতে পারে। কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ২০২২ সালের ১৭ ডিসেম্বর তৃতীয় স্থানের ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২০২২ বিশ্বকাপের ফাইনাল ১৮ ডিসেম্বর লসাইল স্টেডিয়ামে ভারতীয় সময় রাত ৮:৩০ টায় অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বের খেলাগুলি ১২ দিন চলবে এবং প্রতিদিন ৪ টি করে ম্যাচ থাকবে। এর ফলে নক আউট পর্বের আগে দলগুলি পর্যাপ্ত বিশ্রাম পাবে।

এর আগে জাপান এবং দক্ষিণ কোরিয়া ২০০২ সালে এশিয়াতে বিশ্বকাপ আয়োজন করেছিল। এবার ফের এশিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বকাপ। ফিফা জানিয়েছে ২০২০ সালের শেষের দিকে জনসাধারণের জন্য টিকিট বিক্রয় অনলাইনের মাধ্যমে শুরু হবে।