করোনায় মৃতের দেহ ভেসে আসার আশঙ্কা, গঙ্গায় নজর প্রশাসনের

বিহার-উত্তরপ্রদেশ ও ঝাড়খন্ড থেকে গঙ্গাঁ দিয়ে যে মৃতদেহগুলি ভেসে আসছে, তা মালদাতেও প্রবেশ করতে পারে। এমনই আশঙ্কা করছে রাজ্য সরকার। তাই ভয়ঙ্কর কিছু হওয়ার আগেই মালদহের জেলাশাসককে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে।

কদিন আগেই বিহারে গঙ্গাঁর ঘাটে উদ্ধার হয়েছিল শতাধিক দেহ। পুলিশের অনুমান, করোনা পরিস্থিতিতে দেহগুলি সৎকার না করতে পেরে নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছে। এবার সেই আতঙ্ক তাড়া করছে এই রাজ্যকেও। জেলা প্রশাসন খবর পেয়েই নড়েচড়ে বসেছে। গঙ্গাঁ নদীর তীরবর্তী সংলিষ্ট ব্লক আধিকারিকদের নজরদারির ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।

মূলত, মানিকচক, কালিয়াচক ব্লক আধিকারিকদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই এলাকার নদীতীরবর্তী স্থানগুলিতে নৌকার মাধ্যমে নজরদারির ব্যবস্থা করা হয়েছে। নদীতে যারা মাছ ধরতে যান ও নৌকা পরিসেবার করেন তাদের কেউ জানানো হয়েছে গঙ্গাঁ নদীতে যদি কোন মৃতদেহ দেখতে পাওয়া যায় তৎক্ষণাৎ যেন সংলিষ্ট থানা বা ব্লক দপ্তরে খবর দেওয়া হয়। এছাড়াও যদি কোনও মৃতদেহ পাওয়া যায় তবে তাকে সম্মানের সাথে সৎকারের ব্যবস্থা করারও নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে।