উনার ‘অন্য একটা জিনিস না খাইলে’ হয়না, তৃণমূল প্রার্থী সম্পর্কে বিস্ফোরক বিমান বসু

বুধবার রাজগঞ্জ বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী রতন কুমার রায়ের নির্বাচনী জনসভায় যোগ দিলেন বামফ্রন্টের রাজ্য চেয়ারম্যান বিমান বসু ও কংগ্রেসের সাংসদ প্রদীপ ভট্টাচার্য। বিমান বসু তাঁর সংক্ষিপ্ত ভাষণে এলাকার সিপিআইএম প্রার্থী রতন কুমার রায়ের সমর্থনে কথা বলেন এবং তাঁর চরিত্রের প্রশংসা করেন। কথা প্রসঙ্গে এলাকার তৃণমূল প্রার্থীর সম্বন্ধে কথা বলতে গিয়ে তিনি বলেন, উনাকে ২৪ ঘন্টা নয়, যদি ২০ ঘন্টাও শুধুমাত্র ভাল-মন্দ খাবার দিয়ে বসিয়ে রাখা হয় তাহলেও উনি ‘ওটার খোঁজ করবেন’। [দেখুন ভিডিও] পরে অবশ্য ‘পাউচ’ কথার মাধ্যমে ‘ওটার’ মানে স্পষ্ট করলেন বিমানবাবু। অর্থাৎ নাম না করে বিধায়কের সম্বন্ধে যে অভিযোগ বিরোধী পক্ষ থেকে শুরু করে বর্তমান সঙ্গী নেতা কৃষ্ণ দাস ক’দিন আগেও করেছিলেন সেই ‘মদ্যপ’ উদ্ধৃতিটিই যেন আরও একবার তুলে ধরতে চাইলেন বিমানবাবু।

রাজগঞ্জের ধর্মশালায় কর্মীসভায় প্রচুর সিপিআইএম ও কংগ্রেসের সমর্থকের উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন রাজগঞ্জ বিধানসভার সংযুক্ত মোর্চার প্রার্থী রতন রায়, সিপিআইএমের জলপাইগুড়ি জেলার সম্পাদক সলীল আচার্য, প্রদেশ কংগ্রেসের কমিটির সদ্যস নির্মল ঘোষ দস্তিদার, সিপিআইএমের প্রাক্তন সংসদ মহেন্দ্র কুমার রায়, কংগ্রেসের রাজগঞ্জ ব্লক সভাপতি দেবব্রত নাগ সহ অন্যান্যরা।

এদিন তিনি মুখ্যমন্ত্রীর ওপর আক্রমণ করে বলেন, দিদি যেখানেই যাচ্ছেন শুধু খেলা হবে, খেলা হবে বলছেন। উনি কিসের খেলা খেলতে চাইছেন? তার মুখে তো কোনও রাজনৈতিক বক্তব্য নেই, শুধু খেলা হবে খেলা হবে। তিনি আরও জানান, মুখ্যমন্ত্রী বলছেন, তিনি এক পায়ে এমন শট মারবেন, বাউন্ডারি পার করে দেবেন। উনি আগে হুইলচেয়ার ছেড়ে উঠে তো দাঁড়াক, তারপর না হয় খেলবেন। রাজগঞ্জে এদিনের সভায় উপস্থিত ছিলেন বাম ও কংগ্রেসের অসংখ্য সমর্থকেরা। রাজগঞ্জের সভা শেষ করে জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা হন বিমান বসু।