গ্রাহকদের হয়রানির অভিযোগ, ব্যাংকে তালা মেরে বিক্ষোভ

সুষ্ঠ পরিষেবার দাবিতে গেটে তালা মেরে রাষ্ট্রায়াত্ত ব্যাংকের সামনে গ্রাহকদের বিক্ষোভ। করোনা পরিস্থিতিতেও ভিড় বাড়িতে গ্রাহকদের হয়রানির অভিযোগ উঠল একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখার বিরুদ্ধে। মঙ্গলবার রাজগঞ্জ ব্লকের তালমা এলাকার উত্তরবঙ্গ ক্ষেত্রীয় গ্রামীণ ব্যাংকের কুকুরজান শাখা ব্যাংকের বাইরে গ্রাহকদের ভিড় পড়ে যায়। গ্রাহকদের অভিযোগ, সঠিক ভাবে পরিষেবা না দিয়ে গ্রাহকদের হয়রানি করছে ব্যাংক কর্তৃপক্ষ।

দীর্ঘদিন ধরেই চলছে হয়রানি। এই ঘটনার প্রতিবাদে এদিন ব্যাংকের ভেতরে স্টাফদের আটকে রেখে বাইরে থেকে তালা মেরে দেন স্থানীয়রা। বিক্ষুব্ধ গ্রাহকদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই টাকা তোলা, পাসবুক আপডেট অথবা ব্যাংকের অন্যান্য বিষয়ে জিজ্ঞাসাবাদ করার থাকলে সেই বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষ সাহায্য করেন না। উল্টে গ্রাহকদের হেড অফিসে যাওয়ার পরামর্শ দেন। এই ঘটনায় গ্রাহকরা যথেষ্ট ক্ষোভ বর্ষণ করেন এদিন। যদিও এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ঘটনার পর কোতোয়ালি থানার পুলিশ এবং ওই ব্যাঙ্কের রিজিওনাল ম্যানেজার আসেন। পুরো বিষয়টি দেখে এবং বিক্ষুব্ধ গ্রাহকদের সঙ্গে কথা বলেন ম্যানেজার। তিনি আশ্বাস দিয়েছেন সঠিক পরিষেবার। যদিও তাঁর আশ্বাসবানী খুশি করতে পারেনি স্থানীয়দের।