শুভেন্দুর গড়ে অভিষেকের সভা, শান্তিকুঞ্জে নিরাপত্তায় পুলিশ

বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দুর গড়ে কাঁথিতে সভা করে শুভেন্দুকে জোর হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার পঞ্চায়েত নির্বাচনের আগে ফের শুভেন্দুর গড়ে হাজির হচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাঁথির বাড়ি ‘শান্তিকুঞ্জ’-এর ধারেকাছেই সভা হচ্ছে অভিষেকের। বাড়ির সামনে অভিষেকের সভা নিয়ে হেনস্থার আশঙ্কায় আদালতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তবে সেই মামলা খারিজ করেছে কোর্ট। অবশ্য, শুভেন্দুর বাড়ির সামনে নিরাপত্তা বজায় রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশি নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। আদালত জানিয়েছে, শুভেন্দু অধিকারী এবং তাঁর বাবা শিশির অধিকারীর অনুমতি ছাড়া কেউ যাতে শান্তিকুঞ্জে ঢুকতে না পারে।

সভার প্রস্তুতির মধ্যেই সামাজিক মাধ্যমে তৃণমূলের তরফে একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে গত বিধানসভা ভোটের আগে শুভেন্দুকে বাপ তুলে অভিষেকের হুঁশিয়ারির ভিডিও প্রচারে এসেছে।

এদিকে, শনিবার অভিষেকের সেই সভা ঘিরে প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যে অভিষেকের সভায় ১ লক্ষ মানুষের জমায়েতের ঘোষণা করা হয়েছে শাসকদলের পক্ষ থেকে। অভিষেকের সভার প্রস্তুতিতে কোনও খামতি রাখা হচ্ছে না। জেলা জুড়ে সভা, মিছিল, দেওয়াল লিখন হয়েছে। ইতিমধ্যেই নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা।

শনিবার অভিষেকের সভা শুরু হবে বেলা ১টা থেকে। সকাল থেকেই কর্মী সমর্থকেরা সভায় আসতে শুরু করবেন। অভিষেকের সভায় বিপুল জমায়েতের সম্ভাবনা তৈরি হওয়ায় কাঁথি শহরে যানজট এড়াতে বিশেষ ভাবে উদ্যোগী হয়েছে জেলা পুলিশও। সূত্রের খবর, জনসভায় আসা গাড়ির জন্য পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তবে অভিষেকের গাড়ি ছাড়া আর কোনও গাড়িই মঞ্চের কাছাকাছি পৌঁছবে না বলেই জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব।