আন্দোলনকারী ৫৫৭৮ চাকরিপ্রার্থীকে নিয়োগের প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর

কলকাতা: কুণালের হস্তক্ষেপে অবশেষে বৈঠক হল। এসএলএসটি আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের নিয়োগের প্রতিশ্রুতি দেওয়া হল। তবে তার আগে আইনি জটিলতা কাটতে অপেক্ষা করতে হবে। সোমবার দুপুরে বিকাশ ভবনে হল সেই বৈঠক। আগামী ২২ ডিসেম্বর আবারও এই নিয়ে বৈঠক হবে।

চাকরির দাবিতে মেয়ো রোডে নিরন্তর প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন স্কুলের চাকরিপ্রার্থীরা। গত শনিবার ছিল ধর্নার হাজারতম দিন। সেই মঞ্চে প্রতিবাদ দেখাতে এসে মাথার চুল কামিয়ে ফেলেছিলেন এক মহিলা চাকরিপ্রার্থী। তাঁর প্রতিবাদের খবর ছড়িয়ে পড়তেই সমস্ত রাজনৈতিক দলের নেতারা পৌঁছেছিলেন সেখানে। ছুটে গিয়েছিলেন রাজ্যের শাসক দল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার পর তিনি আশ্বাস দিয়েছিলেন, চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করে কথা বলবেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এরপর কুণালের মধ্যস্থতাতেই ঠিক হয় সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক হল চাকরিপ্রার্থীদের।

বৈঠক শেষে চাকরিপ্রার্থীরা জানালেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছে, সমস্ত আইনি জটিলতা কাটিয়ে মোট ৫৫৭৮ জন চাকরিপ্রার্থীকে নিয়োগ দেওয়া হবে। বিকাশ ভবন থেকে বেরিয়ে মন্ত্রী ব্রাত্য বসু বলেন, মুখ্যমন্ত্রীই চাকরি দেবেন। জট কাটানোর চেষ্টা চলছে। আদালত যা বলবে মুখ্যমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে নিয়োগ শুরু হবে। শিক্ষামন্ত্রীর সঙ্গে চাকরিপ্রার্থীদের প্রায় ২ ঘণ্টা বৈঠক চলে। পরবর্তী বৈঠক হবে ২২ ডিসেম্বর।