পুণ্যার্থীদের বাসে হামলার ঘটনার দায় নিল পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন

মোদীর শপথগ্রহণের সন্ধ্যাতেই বৈষ্ণোদেবীর পথে তীর্থযাত্রী বোঝাই বাসে আচমকা গুলি চালায় জঙ্গিরা। বাঁচতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। শিশু মহিলা সহ ৪০ জন হতাহত। মুখে মাস্ক পরে পূণ্যার্থী বোঝাই বাসটিকে লক্ষ্য করে ৩০ থেকে ৩৫ রাউন্ড গুলি চালায় জঙ্গিরা।

সেই ঘটনার দায় নিল পাকিস্তানি মদতপুষ্ট জঙ্গি সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (TRF)। এই জঙ্গি সংগঠনটি লস্কর-ই-তইবার ঘনিষ্ঠ বলে সূত্রের খবর। হুমকি দিয়ে আরও বলেছে, অদূর ভবিষ্যতেও এমন ঘটনা আরও ঘটাবে তারা। তদন্তে নিয়োগ করা হয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা NIA-কে।

বাসযাত্রীদের অধিকাংশই উত্তরপ্রদেশ ও রাজস্থানের বাসিন্দা। জখম পুণ্যার্থীরা জানিয়েছেন, বাসটি খাদে পড়ে যাওয়ার পরেও জঙ্গিরা গুলি চালাতে থাকে। যাতে কেউ বেঁচে না থাকে।

রিয়াসিতে জঙ্গি হামলার পর মুখে খোলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠওয়ালে। নরেন্দ্র মোদীর শপথগ্রহণের অনুষ্ঠানের পর ভয় ধরাতে ইচ্ছাকৃতভাবে রিয়াসিতে হামলা চালানো হয় মন্তব্য করেন রামদাস। এই ধরনের হামলার ঘটনা অব্যাহত থাকলে, পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার কথা ভাবতে হবে বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী।

পূণ্যার্থী বোঝাই গাড়িতে গুলিবর্ষণের ঘটনার দায় স্বীকার করে টিআরএফ এক বার্তায় বলেছে, এই ধরনের পর্যটক ও পূন্যার্থী বোঝাই গাড়ি এবং ভিনরাজ্যের মানুষের মানুষের ওপর তাঁরা হত্যালীলা চালিয়ে যাবে।