মোহরের পরই যুবতীর রহস্যমৃত্যু! হবু স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ

রাজগঞ্জ: ইসলাম মতে মোহর হয়েছিল ক’দিন আগেই। এরপরই যুবতীর রহস্যমৃত্যু! রাজগঞ্জের সুখানী অঞ্চলের সাহেবপাড়ার ঘটনায় চাঞ্চল্য।

যুবতীর বাপের বাড়ির অভিযোগ, হবু বরের ‘গালাগালি’তে অভিমানী মেয়ে রাতে কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছে। অতিরিক্ত যৌতুক দিতে না পারায় মেয়ের হবু বর তাঁকে ফোন করে আত্মহত্যা করার জন্য প্ররোচনা দিয়েছিল। যদিও এমন অভিযোগ অস্বীকার করেছে অভিযুক্ত।

জানা গেল, রাজগঞ্জের সাহেবপাড়ার বাসিন্দা তজমুল হক প্রায় ছ’মাস আগে তাঁর ২৩ বছরের যুবতী মেয়ের সঙ্গে হলদিবাড়ির মতিবুল মহম্মদের মোহরনামা করেন। অভিযোগ, মতিবুলের পরিবার যৌতুক হিসেবে ৫ লক্ষ টাকা দাবি করেন এবং ছেলেকে পাঠিয়ে দেন কেরালায়।

টাকা না দিলে মেয়েকে গ্রহণ করা হবে না, এই নিয়েই ঝামেলা শুরু হয় দুই পক্ষের। মতিবুল নাকি মেয়েকে ফোন করে গালাগালি করে। তার জেরেই তিন দিন আগে যুবতী চা বাগানের জন্য আনা কীটনাশক খায়। তিন দিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পর শনিবার ভোর তিনটে কুড়ি মিনিট নাগাদ যুবতীর মৃত্যু হয়।

পরদিন সকালেই রাজগঞ্জ থানায় ছুটে যান মেয়ের পরিবার। FIR-এ ছেলে এবং তার পরিবারের বিরুদ্ধে অভিযোগ জমা করেছেন। এদিকে যার বিরুদ্ধে মূল অভিযোগ, সেই মতিবুল বলছেন, ঘটনার রাতে ন’টা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে পাশের দোকানে গিয়েছিল যুবতী।

সেই কথা জানতে পেরে তাকে কথা শুনিয়েছিলেন তিনি। তবে তার জন্য এত বড় কাণ্ড ঘটাবে যুবতী, তা নাকি তিনি ভাবতে পারেননি। এমনটাই জানিয়েছেন মতিবুল। এও বলেন, রাজগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে যৌতুক নিয়ে আত্মহত্যার প্ররোচনার যে অভিযোগ জমা পড়েছে, তা ভিত্তিহীন।

মেয়ের পরিবারের তরফে রাজগঞ্জ থানায় এফআইআর জমা হওয়ার পর, রাজগঞ্জ পুলিশের ভারপ্রাপ্ত আধিকারিক অনুপম মজুমদার জানান তদন্ত করে দেখা হচ্ছে। শনিবার বিকেলে মেয়ের বাপের বাড়ির লোকজন যুবতীর শেষ কাজ সম্পন্ন করেছেন।