রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করল এনসিবি

মুম্বই: সুশান্ত মৃত্যু মামলায় অবশেষে গ্রেফতার করা হল অন্যতম মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীকে। মাদক যোগের অভিযোগে সুশান্তের বান্ধবীকে গ্রেফতার করল এনসিবি।

রিয়ার গ্রেফতারির খবর জানিয়েছেন এনসিবি-র ডেপুটি ডিরেক্টর (অপারেশন) কেপিএ, মালহোত্রা। রিয়াকে আজ বা আগামিকাল আদালতে পেশ করা হবে কিনা এখনও স্পষ্ট নয়। সুশান্তের বান্ধবীকে হেফাজতে নিতে চায় এনসিবি।

গত ২ দিন জিজ্ঞাসাবাদের পর এদিনও জিজ্ঞাসাবাদ করা হয় অভিনেত্রীকে। এর আগে, এ মামলায় তাঁর ভাই শৌভিক ও সুশান্তের প্রাক্তন হাউসকিপার স্য়ামুয়েল মিরান্ডা ও প্রাক্তন রাঁধুনি দীপেশ সাওয়ান্তকে গ্রেফতার করেছে এনসিবি। এ মামলায় এ নিয়ে মোট ১০ জনকে গ্রেফতার করা হল।

রবিবার প্রথম রিয়াকে জিজ্ঞাসাবাদ করে এনসিবি। সেদিন প্রায় ৬ ঘণ্টা মাদক যোগের তদন্তে রিয়াকে জিজ্ঞাসাবাদ চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরপর সোমবার ফের তাঁকে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে এনসিবি। মঙ্গলবার ফের রিয়াকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা।

সোমবার শৌভিক, স্য়ামুয়েল, দীপেশের সামনে মুখোমুখি বসিয়ে রিয়াকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর ফোনে একটি হোয়াটসঅ্য়াপ চ্য়াট নিয়ে রিয়াকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে এনসিবি সূত্রে খবর।

উল্লেখ্য়, সুশান্ত সিং রাজপুতের মৃত্য়ুর ঘটনার তদন্তে নেমে মাদক যোগের প্রমাণ পান তদন্তকারীরা। আর এরপরই মাদক যোগের অভিযোগের তদন্তে নামে এনসিবি। সুশান্তের মৃত্য়ুর ঘটনায় প্রথম থেকেই রিয়ার বিরুদ্ধে অভিযোগ তুলেছে অভিনেতার পরিবার। সুশান্তকে আত্মহত্য়ায় প্ররোচনা দেওয়ার যেমন অভিযোগ উঠেছে রিয়ার বিরুদ্ধে, তেমনই তাঁর ছেলেকে রিয়া খুন করেছেন বলে অভিযোগ জানিয়েছেন সুশান্তের বাবা কে কে সিং।

রিয়ার বিরুদ্ধে পাটনায় এফআইআর দায়ের করেন রিয়ার বাবা। এরপর এফআইআর মামলা মুম্বইয়ে স্থানান্তরিত করা নিয়ে সুপ্রিম কোর্টে যান সুশান্তের বান্ধবী। পাশাপাশি দেশজুড়ে সুশান্তের মৃত্য়ুতে সিবিআই তদন্তের দাবি ওঠে। শেষমেশ সুশান্তের মৃত্য়ুর তদন্তভার হাতে নেয় সিবিআই। একইসঙ্গে রিয়ার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ আনেন সুশান্তের বাবা।