সিভিকের উদ্যোগে টাকা ভর্তি মানিব্যাগ ফেরত পেলেন ব্যক্তি

রাজগঞ্জ: সিভিক ভলান্টিয়ারের উদ্যোগে হারানো মানিব্যাগ ফেরত পেলেন পথচারি এক ব্যক্তি। নগদ কয়েক হাজার টাকা, যাবতীয় দরকারি নথিপত্র এবং এটিএম কার্ড ভর্তি মানিব্যাগটি তুলে দেওয়া হয় নির্দিষ্ট ব্যক্তির হাতেই।

রাজগঞ্জের ফাটাপুকুর ট্রাফিক মোড়ে দুপুরে ডিউটি চলাকালীন একটি মানিব্যাগ পড়ে থাকতে দেখেন ট্র্যাফিকে কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ার পার্থনাথ রায়। সেটি ট্রাফিক ওসি অতুল দাসের কাছে জমা করেন পার্থ। কিছুক্ষণ বাদে সেই লোকটি হারানো মানিব্যাগের খোঁজে ট্রাফিক মোড়ে এসে হাজির হন। এরপর সেখানে পরিচয় যাচাই করে মানি ব্যাগটি তার হাতে ফেরত দেওয়া হয়। হারানো মানিব্যাগ ফেরত পেয়ে ওই পথযাত্রী ব্যক্তি সিভিক ভলেন্টিয়ার এবং কর্তব্যরত ট্রাফিক পুলিশকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।

তিনি জানান, প্রায় রোজই ফাটাপুকুর ট্রাফিক মোড় হয়ে নিজের বাড়ি শিলিগুড়িতে যাতায়াত করেন তিনি। এদিন ভুল করে তার কাছ থেকে মানিব্যাগটি পড়ে গিয়েছিল রাস্তায়। পরে কিছুদূর গিয়ে টের পান মানি ব্যাগটি পকেটে নেই। পথচারি বলেন, ব্যাগটি অন্য হাতে চলে গেলে হয়ত আর সেই টাকাভর্তি মানিব্যাগ ফেরত পাওয়া যেত না। মানিব্যাগে বেশকিছু নথি এটিএম কার্ড সহ নগদ ৮ হাজার টাকা মজুত ছিল। ব্যাগ ফেরত পেয়ে পুলিশ ও সিভিকদের ধন্যবাদ জানিয়ে শিলিগুড়ির পথেই রওনা হন ব্যক্তি।

ট্র্যাফিক ওসি অতুল দাস বলেন, দুপুরে ডিউটি চলাকালীন একটি মানি ব্যাগ পেয়েছিল সিভিক ভলান্টিয়ার। সেটি খুলে দেখা যায়, সেখানে প্রচুর নগদ টাকা এবং দরকারি কাগজ রয়েছে। পরে ওই ব্যক্তি নিজে থেকেই ফিরে আসেন এবং যাচাই করে আমরা ওই ব্যক্তির জিনিস তার হাতেই তুলে দিয়েছি।