কেরলে ভারী বর্ষণের জেরে ভূমিধস, মৃত ৫, নিখোঁজ শতাধিক

ইদুক্কি: প্রবল বৃষ্টিতে বিপর্যয় নেমে এল কেরলে। প্রবল বৃষ্টির জের ইদুক্কির মুন্নারে বিস্তীর্ণ এলাকাজুড়ে ভূমিধসের ঘটনা ঘটেছে। কেরালার ইদুক্কি জেলায় শুক্রবার ভোরে ভারী বৃষ্টিপাতের জেরে ভূমিধসের ঘটনা ঘটেছে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, মুন্মার পর্যটন শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে ওই জেলার রাজমালাই এলাকায় ভূমিধসের ঘটনা ঘটে। এলাকার প্রায় ৭০ থেকে ৮০ জন সেখানে বাস করতেন। বর্তমানে তাঁরা সকলেই নিখোঁজ রয়েছেন বলে খবর মিলেছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, সম্ভবত তারা কাদা মাটির নিচে আটকা পড়েছেন। শুক্রবার গ্রামের একটি সংযোগকারী সেতু স্রোতে ভেসে গিয়েছিল। ফলে এই অঞ্চলে যাতায়াতে অসুবিধা হচ্ছে। উদ্ধারকারী দলগুলিও উদ্ধার কাজে বাধার সম্মুখিন হচ্ছে। স্থানীয় রাজস্ব আধিকারিকের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, এদিন বেলা সাড়ে ১১ টায় ঘটনাটি ঘটে। এ পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর রয়েছে। এখনও পর্যন্ত ১০ জনকে উদ্ধার করা হয়েছে।

বন কর্মকর্তা ও অন্যান্য জরুরি সেবা কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের তরফে উদ্ধারকাজে সাহায্যের জন্য আইএএফ হেলিকপ্টারগুলির কাছে সাহায্য চাওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও টুইট করে এবিষয়ে জানিয়েছেন, এপর্যন্ত একটি এনডিআরএফ দল কাজে নেমেছে। আরও একটি দল ঘটনাস্থলে রওনা হয়েছে।