INDvsPAK: ভারতের কাছে ৬ রানে হেরে গেল পাকিস্তান, ম্যাচ জেতাল বুমরারা

রবিবারসরীয় ম্যাচে ভারত-পাকিস্তান মহারণ ঘিরে উত্তেজনার শেষ ছিল না। প্রথম ব্যাট করতে নেমে ১১৯ রান তুলেছিল ভারত। অনেকেই নিরাশ হয়ে ভেবেছিলেন হয়ত ভারত আর জিততে পারবে না। কিন্তু না! সহজ রানের লক্ষ্য পেয়েও পাকিস্তান ভারতকে হারাতে পারল না। ভারতীয় বোলারদের দাপটে ১১৩ রানেই শেষ হয়ে গেল ইনিংস। ৬ রানে হেরে গেল পাকিস্তান।

এদিন ম্যাচের আগে বৃষ্টির জন্য খেলা পিছিয়ে যায় প্রায় এক ঘণ্টার বেশি সময়ের জন্য। টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাবর আজম। এক ওভার হওয়ার পর ফের বৃষ্টি নামে। আর তার পরেই ম্যাচের রং বদলে যায়। নাসাউ স্টেডিয়ামের পিচ নিয়ে বিতর্ক ছিলই।

ভারতীয় ব্যাটিংকে সুইংয়ে নাজেহাল করে দেন আমির, রউফরা। পর পর দুওভারে ফিরে যান রোহিত আর বিরাট। এই দুই মহাতারকার উপর যে ভারতীয় দল কতটা নির্ভরশীল, তা ফের বুঝিয়ে দিলেন বাকিরা। ১৯ রানে ২ উইকেট হারিয়ে তখন ধুঁকছে ভারত। সেখান থেকে দলকে ছন্দে ফেরানোর চেষ্টা করছিল ঋষভ আর অক্ষর প্যাটেলের জুটি। কিন্তু নাসিম শাহ আক্রমণে ফিরতেই ক্লিন বোল্ড হয়ে গেলেন অক্ষর (২০)। তার পর শুধু যাওয়া-আসা। সূর্যকুমার (৭) জাদেজা (০), শিবম (৩) সবাই ব্যর্থ। তাও কিছুটা মুখরক্ষার চেষ্টা করেছিলেন ঋষভ পন্থ। কিন্তু তিনিও ফিরে গেলেন ৪২ রানের মাথায়। শেষ পর্যন্ত ভারতের ইনিংস থামল মাত্র ১১৯ রানে।

কিন্তু তখনও যে সুযোগ বাকি আছে, তা প্রমাণ করে দিলেন বুমরারা। আঁটসাঁট বোলিং করে গেলেন প্রথম থেকেই। পাক ব্যাটাররা কিছুতেই দিশা খুঁজে পেলেন না। সেই মন্থর ব্যাটিংই ডোবাল তাঁদের। প্রথম দিকে উইকেট না পড়লেও রানও উঠছিল। কিন্তু মোক্ষম সময়ে জ্বলে উঠলেন ভারতীয় বোলাররা। বাবর, ফখর জামান, উসমানদের ফিরিয়েও দেন বুমরাহ (১৪/৩), হার্দিকরা। কিছুটা চেষ্টা করেছিলেন একমাত্র রিজওয়ান। তিনি শিকার হলেন হার্দিকের। শেষ পর্যন্ত ৬ রানে ম্যাচ জিতে নিল ভারত।