অস্ট্রেলিয়াকে ৯৯ রানে হারিয়ে ইন্দোরে সিরিজ জিতল ভারত

ইন্দোরে অস্ট্রেলিয়াকে ৯৯ রানে হারাল ভারত। পরপর দুই ম্যাচ জিতে এক ম্যাচ বাকি থাকতেই ওয়ান ডে সিরিজ জিতে নিলেন লোকেশ রাহুলেরা। ইন্দোরে নিজেদের রেকর্ড ধরে রাখল ভারত। সাতটি এক দিনের ম্যাচের সাতটিতেই জিতল তারা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কোয়াড়ের উইকেট দ্রুত হারায় ভারত। মাত্র ৮ রান করে আউট হন তিনি। শুভমন গিল (১০৪), শ্রেয়স আইয়ার (১০৫), লোকেশ রাহুল (৫২) ও সূর্যকুমার যাদব (৭২) রান করেন। ১৮ বলে ৩১ রান করে আউট হন ঈশান কিশান।

এদিন ক্যামেরন গ্রিনকে এক ওভারে পর পর চার বলে চারটি ছক্কা মারেন সূর্য। তাঁদের ব্যাটে ভর করে ভারত ৫ উইকেটে ৩৯৯ রান তোলে।জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৫৬ রান তোলার পর বৃষ্টির জন্য ম্যাচ থেমে যায়।

বৃষ্টির পরে পুনরায় খেলা শুরু হলে অস্ট্রেলিয়ার টার্গেট দাঁড়ায় ৩৩ ওভারে ৩১৭ রান। ভালো ব্যাটিং করেন ডেভিড ওয়ার্নার (৫৩) ও শন অ্যাবট (৫৪)। শেষ পর্যন্ত ২৮.২ ওভারে ২১৭ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন ৩টি করে উইকেট নেন।

৯৯ রানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। সিরিজ জিতে যাওয়ায় রাজকোটে নিয়মরক্ষার ম্যাচে নামবে দু’দল। অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে এক নম্বর দল হিসাবেই খেলতে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।