রাজগঞ্জে অগ্নিকাণ্ড! পুড়ে ছাই নগদ, ভোটার কার্ড সহ দরকারি নথিপত্র

রাজগঞ্জের মাঝিয়ালি অঞ্চলের সরকারপাড়ায় ভদ্রেশ্বর শিব মন্দিরের পাশে একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৃহস্পতিবার দুপুরে বারো’টা নাগাদ স্থানীয় বাসিন্দা শৈলেন পালের বাড়িতে একটি ঘরে আগুন লাগে। ঘরটির মধ্যে থাকা জিনিসপত্র আসবাবপত্র সহ টাকা ও দরকারি নথিপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। নষ্ট হয়েছে ঘরে মজুদ থাকা খাদ্যসামগ্রী। খবর পেয়ে রাজগঞ্জ থানার পুলিশ এবং দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়।

বৈদ্যুতিক শর্ট সার্কিটের জেরেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক শৈলেন পাল জানান, ওই ঘরে মোবাইলে চার্জ দেওয়ার সময় হঠাৎ করেই আগুন লেগে যায়। শৈলেনবাবু মূলত চা শ্রমিকের কাজ করেন। তাঁর জমানো পরিশ্রমের প্রায় ৩৬ হাজার টাকা ওই ঘরে রাখা ছিল। আগুন লেগে সেই টাকাও নষ্ট হয়ে গিয়েছে। এছাড়াও ভোটের কার্ড, আধার কার্ড, রেশন কার্ড সহ অন্যান্য দরকারি নথিপত্র সব পুড়ে ছাই হয়ে গিয়েছে।

পরে, বিষয়টি জানতে পেরে প্রতিবেশী গ্রামের শ্যামল রায়, জিতেন পাল, পানিয়া রায়, সুবোধ রায়, সতীশ রায়, এরা সকলে মিলে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসে দাঁড়ান। বাড়ির মালিকের হাতে কিছু আর্থিক সাহায্য এবং চাল-ডাল সহ অন্যান্য খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন। সামনেই ভোট! ভোটার কার্ড ছাড়া কিভাবে ভোট দেবেন? বুঝতে পারছেন না শৈলেনের পরিবার। প্রশাসনিক সাহায্য না পেলে হয়তো এবারে ভোট দেওয়া সম্ভব হবেনা।