স্কুলে দুর্নীতির অভিযোগ অভিভাবকদের! রাজনৈতিক ষড়যন্ত্র দেখছেন অভিযুক্ত প্রধান শিক্ষক

প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একাধিক বিষয়ে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছেন অভিভাবকেরা। রাজগঞ্জের সুখানি অঞ্চলের বলদাপুকুর নেতাজি সুভাষ প্রাথমিক স্কুলের ঘটনা।

অন্যান্য সব স্কুলে বাচ্চাদের পোশাক বিতরণ করা হলেও, টাকা তুলে নিয়ে পোশাক বিলি করা হয়নি বলে প্রাথমিকভাবে অভিযোগ ওঠে। এরপর স্কুলের মিডডে মিল সহ অন্যান্য বিভিন্ন বিষয়েও দুর্নীতির অভিযোগ তুলে সরব হন স্থানীয় বাসিন্দারা।

রাজগঞ্জের ব্লক অফিসের মাধ্যমে বিষয়টি জলপাইগুড়ি জেলা প্রাথমিক শিক্ষা দপ্তর এবং পঞ্চায়েত সমিতির সভাপতির কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন অভিভাবকেরা। শুক্রবার বিকেলে প্রধান শিক্ষকের শাস্তির দাবি করে জেলা শাসকের দপ্তরে পিটিশন জমা দেওয়া হয়।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের সাফ কথা, তার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করা হচ্ছে। পোশাক বিলি প্রসঙ্গে তিনি জানান, আগামী সাত দিনের মধ্যেই সেই সমস্যা মিটিয়ে নেওয়া হবে। বর্তমানে স্কুল বন্ধ থাকায় পোশাক বা মিড-ডে মিল, কোনওটাই দেওয়া সম্ভব হয়নি। এই বিষয়ে রাজগঞ্জের বিডিও জানান, বিষয়টির তদন্ত চলছে, তাই এখনই কোনও মন্তব্য করতে চান না।

প্রসঙ্গত উল্লেখ্য, ক’দিন আগেই রাজগঞ্জের সুখানি গ্রাম পঞ্চায়েত অফিসে প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের একটি গোষ্ঠীর ডেপুটেশন দেওয়াকে কেন্দ্র করে দলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে আসে। ঘটনাচক্রে স্কুলের প্রধান শিক্ষক তৃণমূলের এসসিএসটি ওবিসি সংগঠনের একজন নেতা। তার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করা হচ্ছে বলে জানিয়েছেন অভিযুক্ত প্রধান শিক্ষক পূর্ণ চন্দ্র রায়।