অনন্ত মহারাজের সঙ্গে ‘সৌজন্য সাক্ষাত’ মমতার

আচমকাই বিজেপির সাংসদ অনন্ত মহারাজের সঙ্গে সৌজন্য সাক্ষাত করলেন মুখ্যমন্ত্রী। হাতে গুয়া পান আর গলায় হলুদিয়া গামছা পরিয়ে নিজের প্রাসাদে আমন্ত্রন জানালেন বিজেপি সাংসদ। অনন্তের প্রাসাদ দেখে আপ্লুত মমতা বললেন, এমনিই দেখা করতে এলাম, রাজনীতির কোনও কথা হয়নি। তবে এই ঘটনায় রেগে আগুন কোচবিহার বিজেপির জেলানেতৃত্ব।

সদ্য শেষ হওয়া নির্বাচনে কোচবিহারে পরাজিত বিজেপি। আসন ছিনিয়ে নিয়েছে তৃণমূল। লোকসভা ভোট পরবর্তী এমন সময়ে মঙ্গলবার কোচবিহারে গ্রেটার নেতা অনন্ত মহারাজের বাড়িতে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে কি এখানে নতুন কোনও সমীকরণের ইঙ্গিত রয়েছে? সরাসরি কিছু না বললেও অনন্ত জানান, “বিজেপির প্রতিশ্রুতিগুলি একটিও কার্যকর হয়নি।’

সোমবার রেল দুর্ঘটনার পরবর্তী পরিস্তিতি বুঝেই কোচবিহারে যান মমতা। মঙ্গলবার মদনমোহনে মন্দিরে পুজো দিয়ে দেখা করতে যান অনন্ত মহারাজের সঙ্গে। প্রথা মেনে পান-সুপুরি হাতে দিয়ে, উত্তরীয় পরিয়ে মমতাকে নিজের বাড়িতে স্বাগত জানান অনন্ত মহারাজ। প্রায় ৩৫ মিনিট তাঁর বাড়িতে ছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন অরূপ বিশ্বাস, উদয়ন গুহও। এই সাক্ষাতে কোচবিহারের রাজনীতিতে নতুন সমীকরণ ঘিরে তুঙ্গে জল্পনা।