বাড়ির উঠোনে থাকা লিচু গাছই কেড়ে নিল একরত্তির প্রাণ

রাজগঞ্জ: বাড়ির উঠোনে থাকা লিচু গাছই কেড়ে নিল একরত্তির প্রাণ। লিচু খেতে গিয়ে গলায় বীজ আটকে মৃত্যু হল আড়াই বছরের এক শিশুর। রাজগঞ্জের মাঝিয়ালি অঞ্চলের বন্ধুনগর ডাঙ্গাপাড়ায় মর্মান্তিক ঘটনা ঘটল। মৃত শিশুর নাম শামিম আকতার।

স্থানীয় সূত্রে জানা গেল, ডাঙ্গাপাড়ার বাসিন্দা আলতাবুল রহমানের দুই শিশু সন্তান বাড়ির উঠোনে লিচু গাছের নিচে খেলা করছিল। সেই সময় বাবা-মা দু’জনেই ঘরের ভেতরে ছিলেন। এদিকে, খেলার সময়ই বাচ্চা দুটির সামনে একটি লিচু গাছ থেকে পড়ে। লিচু তো খাবারই জিনিস, এতটুকু জানা ছিল। তাই আড়াই বছরের শামীম কিছু না বুঝেই সেই লিচুটি তুলে মুখে পুড়ে নেয়। বীজ সমেত খেতে গিয়ে ঘটল বিপত্তি। বীজটি আটকে যায় গলায়। পরিবারের সবাই বাচ্চাদের আওয়াজ শুনে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই শিশুটির মৃত্যু হয়।

হতভাগ্য শিশুর বাবা আলতাবুল বলেন, শনিবার বিকেলের ঘটনা। তিনি ঘরে শুয়ে ছিলেন। বাইরে চিৎকার-চেঁচামেচি শুনে ছুটে গিয়ে দেখেন এমন কাণ্ড। ছোট ছেলের গলায় লিচুর বীজ আটকে গিয়েছে। সঙ্গে সঙ্গে ছেলেকে হাসপাতালে নিয়ে বের হলেও শেষ রক্ষা হল না। পথেই মৃত্যু হয় একরত্তির। জানা গেল, এর আগেও এমন ঘটনা ঘটেছিল। বাড়ির সবাই সতর্কও ছিলেন, কিন্তু এড়ানো গেল না অঘটন। শিশু মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমেছে গোটা পাড়ায়।